• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন |

কালিয়াকৈরে ট্রাক উল্টে পড়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

fileসিসি নিউজ: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরে ট্রাক উল্টে পড়ায় গাজীপুরের ভোগরা বাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীবাহী বাসসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যানবাহন।
পুলিশ বলছে, শুক্রবার ভোররাতে ওই মহাসড়কের কালিয়াকৈরের রেল ওভারব্রিজ এলাকায় একটি ট্রাক বিকল হয়ে উল্টে যায়। এরপর থেকে ওই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এক পর্যায়ে যানজট সেখান থেকে চন্দ্রা ত্রিমোড় এলাকায় তিনদিকে অন্তত ২৫ কিলোমিটার ছড়িয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন ওই মহাসড়কে হাজার হাজার যাত্রী। আবার দুইদিনের ছুটিতে ঘরমুখো মানুষের চাপ ও মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

টাঙ্গাইলগামী হিমেল এন্টারপ্রাইজের একটি কাভার্ডভ্যানের চালক মো. খালেক মিয়া জানান, গাজীপুরের চৌরাস্তা থেকেই তিনি যানজটে পড়েন। চৌরাস্তা থেকে চন্দ্রা আসতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে বলেও জানান।
জনি এন্টারপ্রাইজের বাসচালক মো. হাবিব জানান, ভোগড়া বাইপাস অতিক্রম করার পর থেকেই মহাসড়কে যানজটে পড়েন। ভোগড়া বাইপাস থেকে চন্দ্রা আসতে তার সময় লেগেছে প্রায় সোয়া তিন ঘণ্টা। কি কারণে যানজটের সৃষ্টি হয়েছে ওই দুই পরিবহনের চালকের কাছে জানতে চাইলে তারা দু’জনেই জানান, কালিয়াকৈরে ট্রাক উল্টে পড়েছে আর আজকে শুক্রবার, শনিবার সরকারি বন্ধ থাকার কারণে উত্তরবঙ্গের মানুষ বাড়ী যাচ্ছে তাই মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে গেছে। যার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।
এছাড়া বিভিন্ন পার্শ্ব রাস্তা থেকে যানবাহন মহাসড়কে উঠার ফলেও যানজটের সৃষ্টি হয়।
কোনাবাড়ি হাইওয়ে থানার ওসি কাজী সাইদুর রহমান জানান, রাতে ঝড়বৃষ্টি হওয়ার পর গাড়ি রাত থেকেই ধীরগতিতে চলছিল। তার ওপর ভোররাতে ওই সড়কের কালিয়াকৈর ওভার ব্রিজের এলাকায় ট্রাক বিকল হয়ে পড়ে। যার কারণে যানজটের সৃষ্টি হয়। তবে আশা করছি দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নিলে অল্প সময়ের মধ্যে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ